মাথায় নতুন চুল জন্মাতে ঔষধি আদার সঠিক ব্যবহার ও পদ্ধতি জেনে নিন

আদা শুধু রান্নার স্বাদ বৃদ্ধি করে না, এর ঔষধি গুণও অনেক। ঠান্ডা, সর্দি কাশি, পেটের ব্যথা আরো অনেক রোগ নিরাময় করতে আদা বেশ কার্যকরী। কিন্তু আপনি কি জানেন এই বহুগুণী আদা নতুন চুল গজাতে দারুন কাজ করে।

নতুন চুল গজাতে আদা:
২ টেবিল চামচ আদার রস, ৬ টেবিল চামচ জোজোবা অয়েল মিশিয়ে মাথার তালুতে ভাল করে ম্যাসাজ করে নিন। এরপর এটি সারারাত অথবা ২০ মিনিট রাখুন। তারপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। আদা ত্বকের রক্ত চলাচল বৃদ্ধি করে মাথায় নতুন চুল গজাতে সাহায্য করে।

চুল পড়া প্রতিরোধ ও নতুন চুল জন্মাতে আদা:
আদার অ্যান্টি অক্সিডেন্ট চুলের গোড়া মজবুত করে তোলে। গোসলের ২৫-৩০ মিনিট আগে তাজা আদার রস পুরো চুলে তেলের মতো করে লাগিয়ে নিন। মাথার ত্বকে চুলের গোড়ার দিকে লাগাবেন। সপ্তাহে ২/৩ বার ব্যবহারে চুল পড়া ৭৫% পর্যন্ত কমে যাবে। আদার রস মাথার ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে, এতে নতুন করে চুল জন্মায় ও চুল হয় স্বাস্থ্যউজ্জ্বল।

চুলের আগা ফাটা ও রুক্ষতা দূর করতে আদা:
আদার তেল শ্যাম্পুর সাথে মিশিয়ে নিয়ে তা দিয়ে চুল ধুলে চুলের আগা ফাটা এবং রুক্ষতা একেবারে দূর হয়ে যায়। এটি চুলের প্রাকৃতিক ময়েসচারাইজারের মতো কাজ করে। আদার তেল মার্কেটে না পেলে ঘরেই বানিয়ে নিতে পারেন খুব সহজে।

১ কাপ অলিভ অয়েলে বড় একটি আদার খণ্ড কুঁচি করে দিয়ে তেল গরম করুন। ফুটতে দেবেন না তেল। গরম হলে নামিয়ে নিন। এভাবে ৪/৫ বার করে তেল ঠাণ্ডা করে আদা তেল থেকে ছেঁকে নিয়ে তৈরি করে ফেলুন আদার তেল।

Loading...