নিয়মিত বাসন মাজলে আপনি এই সুবিধাগুলো ভোগ করবেন…

ঘরোয়া অনেক কাজই তো রয়েছে। এর মধ্যে শুধু বাসন মাজার প্রতি গুরুত্ব দিয়েছেন গবেষকরা। তাদের মতে, প্রতিদিন বাসন মাজলে কমবে মানসিক চাপ। আর এ কাজটি মন দিয়েই করতে হবে।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটির একদল গবেষক মানসিক চাপ কমাতে এমনই অবাক করা তথ্য দিয়েছেন। তাদের নতুন এক সমীক্ষায় তা উঠে এসেছে। এই গবেষণা মোট ৫১ জন ছাত্রকে নিয়ে চালানো হয়।

ছাত্রদের নিয়ে ওই গবেষণা শুরুর আগে তাদের প্রত্যেককে একটি ছোট লেখা পড়ানো হয়। সেখানে লেখা ছিল বাসন মাজার উপকারিতা কী কী।

আরো লেখা ছিল, যখন কেউ বাসন মাজেন, তখন তার শুধু সেই কাজেই মনোযোগ দেয়া উচিত। এতে পুরোপুরি সেই কাজে সফল হওয়া যায়। প্রথমে এটিকে একটু বোকা বোকা মনে হতে পারে। কেন একটা ছোট কাজ করার জন্য এত চাপ নেবেন কেউ? কিন্তু এটাই কিন্তু চাবিকাঠি। ফ্যাক্ট হল আমি আমার প্রয়োজনের কাজ করছি এবং এটাই বাস্তব। আমি সম্পূর্ণভাবে আমার মন ও শরীরকে সঙ্গে নিয়ে এই কাজটি করছি।

গবেষকদের মতে, মন থেকে যিনি এই কাজ করবেন অর্থাৎ যার মনে সাবানের গন্ধ ও জলের তাপমাত্রা নিয়ে একটা চলমান ধারণা তৈরি হবে। এতে তাদের ওই কাজটির প্রতি ভালোবাসা তৈরি হয় এবং মানসিক চাপ ও নার্ভাসনেসও কমে যায়।

৫০০০+ মজদার রেসিপির জন্য Google Play store থেকে Install করুন “Bangla Recipes” মোবাইল app…. 🙂
.
মোবাইল app Download Link >>> https://bit.ly/2YsK4MO

Loading...