জেনে নিন নখে সাদা দাগ থাকলে আপনার ভাগ্যে কি ঘটবে…যাদের এমন দাগ আছে সবাই জেনে রাখুন

হাতের দিকে তাকালে একটা বিষয় নিশ্চয়ই লক্ষ্য করেছেন, নখে মাঝেমধ্যেই সাদা সাদা দাগ দেখা দেয়। কিন্তু কী কারণে নখে এমন সাদা দাগ দেখা সে সম্পর্কে আমরা অবগত নই। এবার নখের সেই সাদা দাগের কারণ জানালেন বিশেষজ্ঞরা।

নখে সাদা দাগের কারণ হিসেবে বেশিরভাগ মানুষ বিশ্বাস করে যে, যখন শরীরে ক্যালশিয়ামের ঘাটতির সমস্যা দেখা দেয়, তখনই লক্ষ্যণস্বরূপ নখে এরকম সাদা সাদা দাগ দেখা দেয়। কিন্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন, নখে পাঙ্কটেট লিউকোনচিয়া দেখা দিলেই এমন সাদা দাগ দেখা দেয়।

সাদা দাগ প্রথমে নখের শেষ ভাগ থেকে দেখা দিতে শুরু করে। ক্রমশ তা সামনের দিকে দেখা যায়। তবে চিন্তার বিষয় হিসেবে তারা জানাচ্ছেন, নখের সাদা দাগ যদি পুরো নখেই দেখা যায়, তাহলে অবশ্যই সঙ্গে সঙ্গে চিকিৎসকের কাছে যাওয়া প্রয়োজন।

পুরো নখে সাদা দাগ ছড়িয়ে পড়ার কারণ, আপনার লিভারের সমস্যা, কিডনি ফেলিওর কিংবা হৃদরোগ দেখা দিতে পারে। এছাড়া, রক্তে প্রোটিনের মাত্রা কমে গেলেও দেখা দিতে পারে এমন দাগ

মানুষের নখ দেখেও তাঁর ভবিষ্যৎ বলা যেতে পারে। নখ দেখে একটি মানুষের সম্পর্কে অনেক কিছু বলে দেওয়া যেতে পারে। তবে নখের এই দাগ নিয়ে নানা দেশে নানা ব্যাখ্যা রয়েছে।

অনেকের নখে আমরা সাদা রঙের এক প্রকার দাগ দেখতে পাই। দাগগুলি একটি হতে পারে আবার সংখ্যায় একটির বেশিও হতে পারে। এই দাগ সাধারণত নখের মাঝখানে বা আশপাশে দেখা যায়। এক একটি আঙুল অনুযায়ী এই নখের দাগের ফলাফল এক এক প্রকার হয়ে থাকে। নখের এই সাদা দাগ হবে আপনার ব্যক্তিত্বের পরিচয়। এই দাগ থেকেই বলে দেওয়া যাবে যে আপনি কতটা ভাগ্যবান বা ভাগ্যবতী।

দেখে নেওয়া যাক নখের দাগ জীবনের কোন ফলাফল প্রকাশ করে—

বুড়ো আঙুলে

যদি বুড়ো আঙুলে এই সাদা দাগ দেখা যায় তা হলে বুঝতে হবে যে কারও কাছ থেকে খুব শীঘ্র কোনও উপহার পেতে চলেছেন। মনের মতো একটি উপহার।

তর্জনিতে

তর্জনিতে যদি সাদা দাগ দেখা যায় তা হলে খুব তাড়াতাড়ি নতুন কোনও বন্ধু হবে। এই দাগ বন্ধুপ্রাপ্তি যোগকে নির্দেশ করে।

মধ্যমায়

যদি মধ্যমায় এই দাগ দেখা যায় তা হলে জীবনে কোনও না কোনও ক্ষেত্র থেকে গুপ্ত শত্রু বৃদ্ধি পেতে পারে। শত্রুর দ্বারা ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে।

অনামিকায়

যদি অনামিকায় এই সাদা দাগ দেখা যায় তা হলে জীবনে প্রেমের সূচনা হতে পারে। ভাগ্যে প্রেম-ভালবাসা আসতে চলেছে। আবার অনামিকায় এই দাগ থাকলে অর্থপ্রাপ্তিও নির্দেশ করে। হঠাৎ করেই অর্থপ্রাপ্তি হতে পারে।

কনিষ্ঠায়

যদি কনিষ্ঠায় এই দাগ থাকে তা হলে ভ্রমণযোগ নির্দেশ করে। এই দাগ দেখা দিলে খুব তাড়াতাড়ি কোথাও ঘুরতে যাওয়ার সম্ভাবনা।

৫০০০+ মজদার রেসিপির জন্য Google Play store থেকে Install করুন “Bangla Recipes” মোবাইল app…. 🙂
.
মোবাইল app Download Link >>> Bangla Recieps App

Loading...