নিজের হাতের রেখা দেখে জেনে নিন বিবাহিত জীবন কেমন কাটবে?

জ্যোতিষশাস্ত্র অনুসারে হস্তরেখার বিশেষ গুরুত্ব রয়েছে। আমাদে জীবন কী ভাবে কাটবে, তা হস্তরেখার অনেকাংশে নির্ভরশীল। মানুষের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হল তাঁর বিবাহিত জীবন। অনেক সময় দেখা যায় কোনও মানুষের সঙ্গে বিয়ে হয়েছে তাঁর সঙ্গে বিয়ের আগে খুব ভালো সম্পর্ক থাকলেও বিয়ের পর থেকেই দুজনের মধ্যে মনোমালিন্য প্রকট হয়ে ওঠে।

অনেকের জীবনেই বিয়ের পর থেকে অশান্তি আর ঝগড়া সব সময়ের সঙ্গী হয়ে ওঠে। বিবাহিত সম্পর্ক ভেঙেও যায় অনেকের। জানেন কি, আপনার হাতের রেখাই বিয়ের পরের জীবন সুখে কাটবে না দুঃখে তা বলে দেয়।

হস্তরেখা বিশেষজ্ঞদের মত অনুযায়ী, বিবাহিত জীবন নির্ভর করে জীবন রেখা, ব্রেইন লাইন, ভাগ্যরেখা ও হৃদয়রেখার অবস্থানের ওপরে। এই রেখাগুলির মধ্যে কোনও কাটাকুটি না থাকলে বিবাহিত জীবন সুখের হবে। বিশেষ করে হৃদয় রেখায় কাটাকুটি না থাকলে বিবাহিত জীবন আনন্দে কাটে।

বিবাহিত জীবনকে সুখের করার জন্য স্বামী ও স্ত্রী পরস্পরকে শ্রদ্ধা করা উচিত। এর পাশাপাশি দুজনেরই তর্জনী বা ইনডেক্স ফিংগারের দৈর্ঘ্যও এক্ষেত্রে গুরুত্বপূর্ণ। জ্যোতিষশাস্ত্র অনুসারে তর্জনীকে বৃহস্পতির আঙুল হিসেবে মনে করা হয়। যে ব্যক্তির তর্জনী অতিরিক্ত লম্বা, তার ইগোও বেশি।

ইগো বেশি থাকলে সম্পর্কে সমস্যা বেশি দেখা দেয়। সেক্ষেত্রে অন্যের কথা শোনার প্রবণতা কমে। তাই জ্যোতিষশাস্ত্র অনুসারে তর্জনী লম্বা হলে তা বিবাহিত জীবনের জন্য মোটেও ভালো নয়।

স্বামী ও স্ত্রী হাতের তালু যদি চৌকো হয়, তবে তা বিবাহিত জীবনে আনন্দ নিয়ে আসে। বিবাহিত জীবন সুখী করার জন্য স্বামী ও স্ত্রীর হাতের বুড়ো আঙুল বেশি ছোট হওয়া উচিত নয়। হাতের পাতায় ছোট ছোট চার পাঁচটা সমান্তরেখা থাকা সুখী বিবাহিত জীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ধরনের মানুষেরা একে অন্যকে সাহায্য করতে ভালোবাসেন। স্বামী ও স্ত্রী দুজনের হাতেই যদি এই ধরনের রেখা থাকে, তাহলে বিবাহিত জীবন খুবই সুখের ও একে অন্যের পাশে থেকে অতিবাহিত হবে।

হাতের কনিষ্ঠ আঙুল ও ভেনাস মাউন্টেনের ওপরেও নির্ভর করে বিবাহিত জীবন কেমন কাটবে। বিয়ের পরের জীবন সুখ ও শান্তিতে কাটার জন্য ভেনাস মাউন্টেন সম্পূর্ণ ভাবে পরিণত হওয়া জরুরি। মহিলাদের ক্ষেত্রে বিবাহিত জীবন সুখের হওয়ার জন্য ভাগ্যরেখা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

কোনও মহিলার হাতে ভাগ্যরেখা যদি হৃদয় রেখার থেকে শুরু হয়, তাহলে এই ধরনের মহিলারা বিয়ের পরে খুবই সুখী হন। এরা স্বামীর থেকে অনেক ভালোবাসা পান। অন্যদিকে যে সব মহিলার ভাগ্যরেখা হাতের মাঝামাঝি থেকে বেরোয়, তাঁদের বিবাহিত জীবন খুব একটা সুখের হয় না।

৫০০০+ মজদার রেসিপির জন্য Google Play store থেকে Install করুন “Bangla Recipes” মোবাইল app…. 🙂
.
মোবাইল app Download Link >>> Bangla Recieps App

Loading...