কেন ডান হাতের তালু চুলকোলে টাকা আসে আর বাঁ হাত চুলকোলে চলে যায়, আসল কারণ জানলে…

লোক সমাজে প্রচলিত বিশ্বাস অনুসারে মনে করা হয় যে হাতের পাতা চুলকোলে নাকি টাকা আসে। ডান হাত এবং বাঁ হাত, হাতের তালু চুলকানোর সঙ্গে দুটি হাতের পাতাই যুক্ত। ছেলেদের ক্ষেত্রে মনে করা হয় বাঁ হাত চুলকোলে খরচ বাড়ে এবং ডান হাত চুলকোলে অর্থাগম হয়। আবার মেয়েদের ক্ষেত্রে এটা উলটো। মেয়েদের ক্ষেত্রে বাঁ হাত চুলকোলে অর্থ আসে বলে মনে করা হয় এবং ডান হাত চুলকোলে অর্থ বেরিয়ে যায়।

ছেলেদের ক্ষেত্রে ডান হাত চুলকোলে অর্থ আসে বলে প্রচলিত বিশ্বাস। এর অর্থ আকাশ থেকে টাকা পড়বে না। আপনার কোনও দীর্ঘদিনের চেষ্টা ফল পেতে পারে। অনেক দিনের কোনও পাওনা অর্থে পেয়ে যেতে পারেন। এক কথায় ছেলেদের ক্ষেত্রে ডান হাত চুলকোলে অতিরিক্ত কিছু অর্থের আমদানি হতে পারে। আবার মনে করা হয় ছেলেদের বাঁ হাত চুলকোলে অর্থ বেরিয়ে যায়।

তবে এই অর্থ কিছু কিনতে বা কোনও পরিষেবা পেতে খরচ করা হয় সাধারণত। অর্থাত্‍ বাঁ হাত চুলকোলে যে অর্থ খরচ হবে, তা এমনি এমনি হারিয়ে যাবে না। তার বদলে কিছু পেতেই তা আপনি খরচ করবেন।

প্রচলিত বিশ্বাস অনুসারে মহিলাদের ক্ষেত্রে এই বিষয়টি উল্টো। তাঁদের ক্ষেত্রে বাঁ হাত চুলকোলে মনে করা হয় অর্থাগম হবে এববং ডান হাত চুলকোলে খরচ বাড়বে।

কেন এরকম ধারণা প্রচলিত?

আসলে এই ধারণার পেছনের আসল কারণটি বাস্তুশাস্ত্রের সঙ্গে যুক্ত। বাস্তুশাস্ত্র অনুসারে হাতের তালু চুলকানো মানে দেশে শক্তির আগমন। ছেলেদের ক্ষেত্রে ডান হাতে এই শক্তির আগমন ঘটলে অর্থাগম হয় এবং বাঁ হাত চুলকোলে অর্থহানি হয়। মেয়েদের ক্ষেত্রে পুরোটাই উলটো। বাস্তুমতে যদি ছেলেদের বাঁ হাত এবং মেয়েদের ডান হাত চুলকোয় তাহলে সেই হাতটা কোনও কাঠের ওপর ঘসে নিন। এতে অতিরিক্ত শক্তী দূরীভূত হয়।

ছেলেদের ডান হাত এবং মেয়েদের বাঁ হাত চুলকোলে হঠাত্‍ করে আপনি লটারিতে টাকা জিততে পারেন বা কোনও পুরনো সম্পত্তির ভাগ পেতে পারেন। অফিসে হঠাত্‍ করে পদোন্নতি হতে পারে। তবে একটা কথা মাথায় রাখবেন ডান বা বাম, আপনার যে হাতই চুলকোক, নিজে অন্য হাত দিয়ে তা চুলকোতে যাবেন না।

আপনার যদি ডান হাত চুলকোয় তা হলে অন্য কাউকে বলুন বাঁ হাত দিয়ে চুলকে দিতে আর আপনার যদি বাঁ হাত চুলকোয়, তাহলে অন্য কাউকে বলুন ডান হাত দিয়ে চুলকে দেবে।

৫০০০+ মজদার রেসিপির জন্য Google Play store থেকে Install করুন “Bangla Recipes” মোবাইল app…. 🙂
.
মোবাইল app Download Link >>> Bangla Recieps App

Loading...