• Mon. Dec 5th, 2022

. . . Online Bangla News, Tips and Care

আথারটনের বাজি দক্ষিণ আফ্রিকা, হুসেইনের বাজি ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এক সপ্তাহও বাকি নেই। সব দল যেমন বিশ্বকাপের প্রস্তুতি নিতে ব্যস্ত, তেমনি ক্রিকেট-বিশ্লেষকেরাও বসে নেই। বিশ্বকাপে অংশগ্রহণ করা দলগুলোর শক্তিমত্তা ও দুর্বলতা মাথায় রেখে তাঁরাও ভবিষ্যদ্বাণী করে যাচ্ছেন।

কোন দল চ্যাম্পিয়ন হবে এবার—এ প্রশ্নে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল আথারটন বাজি ধরেছেন আলোচনার বাইরে থাকা দক্ষিণ আফ্রিকার হয়ে। অন্যদিকে, ইংল্যান্ডের আরেক সাবেক অধিনায়ক নাসের হুসেইনের পছন্দ নিজ দেশ ইংল্যান্ড।

স্কাই স্পোর্টস ক্রিকেট পডকাস্টে মাইকেল আথারটন দক্ষিণ আফ্রিকাকে ‘ডার্ক হর্স’ আখ্যা দিয়েছেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে সব দলেরই সমান সুযোগ দেখছেন এ ধারাভাষ্যকার, ‘কোনো দলকে এককভাবে ফেবারিট বলাটি কঠিন। প্রতিটি দলেরই কোনো না কোনো দুর্বলতা আছে। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ফেবারিট বলা যায়, তবে গত টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হলেও তারা নিখুঁত কোনো দল ছিল না। গ্রুপ পর্বে তারা ইংল্যান্ডের কাছে হেরেছে। তবে আমি ভাবছি, আলোচনায় বাইরে থাকা দক্ষিণ আফ্রিকা সবাইকে চমকে দিতে পারে। আমি ঝুঁকি নিয়েই দক্ষিণ আফ্রিকার পক্ষে বাজি ধরছি।’

আথারটন দক্ষিণ আফ্রিকার হয়ে কথা বললেও বিশ্বকাপের আগে ছন্দে নেই মার্ক বাউচারের দল। ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ হারার পর ওয়ানডে সিরিজও বাজেভাবে হেরেছে টেম্বা বাভুমার দল। যে অধিনায়কের কাজ সামনে থেকে নেতৃত্ব দেওয়া, সেই বাভুমার ফর্ম নিয়েই কথা হচ্ছে বেশি।

অন্যদিকে, ক্রিকেট-বিশ্লেষক ও ধারাভাষ্যকার নাসের হুসেইন অস্ট্রেলিয়াকে কঠিন প্রতিপক্ষ হিসেবে মানলেও জস বাটলারের হাতেই শিরোপা দেখছেন, ‘ঘরের মাটিতে অস্ট্রেলিয়া খুবই শক্তিশালী দল। তারা বিশ্বকাপে ফেবারিট থাকবে, তবে ইংল্যান্ড তাদের কয়েক দিন আগেই হারিয়েছে। আমি ইংল্যান্ডের পক্ষেই বাজি ধরছি।’

বিশ্বকাপের আগে দারুণ ছন্দে আছে ইংল্যান্ড। পাকিস্তানের মাটিতে সিরিজ জেতার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের মাটিতেই সিরিজের প্রথম টি-টোয়েন্টি জিতেছে তারা। অন্যদিকে, ভারতের মাটিতে কয়েক দিন আগে সিরিজ হারলেও অ্যারন ফিঞ্চের নেতৃত্বে অস্ট্রেলিয়াও ছন্দে রয়েছে।

Loading...